T20 world cup 2021 সময় সূচী

অনেক টালমাটাল এর পর অবশেষে শুরু হয়ে গেছে T20 world cup 2021 । গত বছর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা কোভিদ নাইনটিন এর কারনেই পরিবর্তিত হয় এ বছর অর্থাৎ ২০২১ সালে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ২০২১ অনুষ্ঠিত হচ্ছে। প্রতিবেদন থেকে আপনারা টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ২০২১ সমস্ত ইনফরমেশন পেয়ে যাবেন।

কবে থেকে শুরু হচ্ছে আইসিসি T20 world cup 2021

১৭ ই অক্টোবর 20২১ থেকে টুর্নামেন্ট শুরু হয়ে ১৪ নভেম্বর ২০২১ অব্দি টুর্নামেন্ট চলবে। গত বছর অর্থাৎ ২০২০ সালে এই টুর্নামেন্টে হওয়ার কথা থাকলেও covid-19 এর কথা মাথায় রেখে আইসিসি এই বছর টুর্নামেন্টই করছে ইউএই এবং ওমান দেশ কে কেন্দ্র করে।

কোন কোন দেশ খেলছে T20 world cup 2021

মোট 16 টি দেশ অংশগ্রহণ করছে এই আইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021
ইন্ডিয়া পাকিস্তান অস্ট্রেলিয়া ইংল্যান্ড সাউথ আফ্রিকা নিউজিল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ আফগানিস্তান শ্রীলঙ্কা বাংলাদেশ নেদারল্যান্ডস পাপুয়া নিউ গিনিয়া আয়ারল্যান্ড নামিবিয়া স্কটল্যান্ড এবং ওমান।

কোথায় অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021

দুই হাজার কুড়ি সালে অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
কিন্তু কোভিদ অতি মালীর কথা মাথায় রেখে আয়োজকরা ডিসিশন নিয়েছিলেন 2000 কুড়ির বদলে 2021 সালে অনুষ্ঠিত হবে আইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ সেজন্য এ বছর দুটি দেশে যুগ্মভাবে আইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ অনুষ্ঠিত হচ্ছে প্রথম আয়োজক দেশ সংযুক্ত আরব আমিরশাহী এবং দ্বিতীয় আয়োজন দেশ ওমান।

পকেট ভেন্টিলেটর আবিষ্কার করলেন বাঙালি বৈজ্ঞানিক

ভারতীয় দলে কে কে রয়েছেন T20 world cup 2021

আইসিসি ফিফটি ওভার ম্যাচের দলের সাথে টি-টোয়েন্টি দলের খুব একটা পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে না, ক্যাপ্টেন হিসেবে খেলছেন বিরাট কোহলি, সহ-অধিনায়ক হিসেবে খেলেছেন রোহিত শর্মা, উইকেটকিপার হিসেবে থাকছেন রিসব পন্ত এবং ঈশান কিশান। বাকিরা কে এল রাহুল, সুরিয়া কুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রহুল চাহার ,রবীচন্দ্রন অশ্বিন, আকসার প্যাটেল, বরুণ চক্রবর্তী, জাসপ্রিত বুমরা, ভুবনেশ্বর কুমার, এবং মোহাম্মদ সামি। দলে অতিরিক্ত হিসেবে রয়েছেন শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর, দীপক চাহার.

কবে থেকে ইন্ডিয়ার ম্যাচ শুরু হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021

আমরা এখানে ফাস্ট গ্রুপের ম্যাচ গুলির সিডিউল একেক করে আপনাদের কাছে তুলে ধরছি

১. ইন্ডিয়া ভার্সেস পাকিস্তান 24 শে অক্টোবর ২০২১, স্থান দুবাই শুরু সন্ধ্যা 7 টা 30 মিনিট ভারতীয় সময়।
২. ইন্ডিয়া ভার্সেস নিউজিল্যান্ড 31 শে অক্টোবর ২০২১ , স্থান দুবাই শুরু সন্ধ্যা 7:30 ভারতীয় সময়।
৩. ইন্ডিয়া ভার্সেস আফগানিস্তান 3 নভেম্বর ২০২১ , স্থান আবুধাবি শুরু সন্ধ্যা 7:30 ভারতীয় সময়।

সমগ্র ভারতবাসী প্রথম খেলা ইন্ডিয়া ভার্সেস পাকিস্তান এর জন্য ওয়েট করে রয়েছে 24 তারিখ সন্ধ্যা সাড়ে সাতটার সময়। আসুন আমরাও বাংলা ব্লগ নিউজের facebook পেজটাকে সাবস্ক্রাইব করে নিন এবং চোখ রাখি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021 এর সমস্ত আপডেট এর জন্য।

Leave a Comment