Madhyamik result 2021 | মাধ্যমিক রেজাল্ট আপডেট ২০২১

Madhyamik result 2021 আজ মঙ্গলবার ওয়েবসাইট থেকে জানা যাবে। প্রতিবারের মতো এবারের মাধ্যমিক পরীক্ষার্থী এবং অভিভাবকদের কাছেও একেবারেই নতুন রকমের ছিল কারণ তাদের এবার আর পরীক্ষা দিতে হয়নি। পর্ষদ এর মূল্যায়ন এর ভিত্তিতেই মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বেরিয়েছে।
সর্বকালীন রেকর্ড 100% স্টুডেন্ট উর্ত্তীন্ন হয়েছে এই মাধ্যমিক পরীক্ষায়। মোট 79 জন স্টুডেন্ট 697 নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছে।

কোন কোন ওয়েবসাইট থেকে জানা যাবে মাধ্যমিকের রেজাল্ট?


www.wbresults.nic.in
www.wbbse.wb.gov.in

কটা থেকে জানা যাবে মাধ্যমিকের রেজাল্ট?


সকাল দশটা থেকেই সকল ওয়েবসাইটেই জানতে পারবেন মাধ্যমিকের রেজাল্ট। আপনাদের ইন্টার করতে হবে পরীক্ষার্থীর রোল নাম্বার তার সাথে ডেট অফ বার্থ তাহলেই আপনাদের কাছে জেনারেট হয়ে যাবে মাধ্যমিকের প্রাপ্ত নম্বরের মার্কশিট।

রেজাল্টের হার্ডকপি কিভাবে কালেক্ট করতে হবে?


একই দিনে অর্থাৎ মঙ্গলবার 20 শে জুলাই পরীক্ষার্থীদের নিজস্ব স্কুল থেকেই আজ মাক্স বিতরণ করা হবে। তবে মার্কশিট নেওয়ার ক্ষেত্রে কোভিদ বিধি মেনে অভিভাবকদের স্কুলে গিয়ে নির্দিষ্ট পরীক্ষার্থীর মার্কশিট সংগ্রহ করার জন্য আবেদন জানানো হয়েছে পর্ষদ থেকে। স্টুডেন্টদের হাতে মার্কশিট দেওয়া হবে না এমনটাই জানানো হচ্ছে। পদক্ষেপ মূলত পরীক্ষার্থীদের স্বাস্থ্যের কথা ভেবেই করা হয়েছে।

মাধ্যমিক মেধাতালিকা কিভাবে করা হবে ?


এই বছর মাধ্যমিক পরীক্ষার মেধাতালিকা প্রকাশ করা হবে না. এখনো পর্যন্ত পাওয়া খবরে জানা যাচ্ছে যে মোট ৭৯ জন 697 নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছে।

Leave a Comment