French open final 2021 | ফরাসি ওপেন ফাইনাল ম্যাচ ২০২১

ফরাসি ওপেনের ফাইনাল ২০২১ ম্যাচ এ প্রথম ২ সেটে পিছিয়ে পরেও ঘুরে দাড়ালেন এবং জয়ী হলেন কিংবদন্তি নোভাক জোকোভিচ।এবার ফরাসি ওপেনের ফাইনালে জোকারের প্রতিপক্ষ ছিলেন নবীন গ্রিক তারকা স্তেভানোস সিসিপাস।

খেলা শুরু হতে স্তেভানোস সিসিপাস তার যোগ্যতার পরিচয় দিচ্ছিলেন, বোঝা যাচ্ছিল তিনি লম্বা রেসের ঘোড়া। প্রথম সেট-টি ৭-৬ ও দ্বিতীয় সেটটি ৬-২ জিতে নেন স্তেভানোস সিসিপাস।লাইভ সম্প্রচার দেখার সময় সারা পৃথিবীর কাছে এক নতুন তুর্কির উদয় হতে চলেছে এমন টাই মনে হচ্ছিল।

তৃতীয় সেট থেকে নিজের সমহিমায় ফিরে আসেন জোকার। যেহেতু এখন covid এর জন্যে নানান বিধিনিষেধ রয়েছে তাই হয়তো গ্যালারী দর্শকে পরিপূর্ণ ছিলনা তবুও covid বিধি মেনে যা পরিমাণ দর্শক এসেছিলেন তাদের উৎসাহ ছিল দেখবার মতন।যদিও নোভাক তার ছাপ তৈরি করেছেন দর্শকদের মধ্যে তবুও নতুন উদীয়মান সূর্য স্তেভানোস সিসিপাসের সমর্থক ছিল দেখবার মতন।

খেলা চলা কালীন এবার বেশি চোখে পড়লো ড্রপ শর্টের আধিক্য। বেশ কয়েকবার ডিউস এবং অ্যাডভান্টেজ ঘোরাফেরা করলো এই কোর্ট থেকে ওই কোর্টে। ফরাসি ওপেন প্রতি বছর ক্লে কোর্টে খেলা হয়, এবারও তার ব্যতিক্রম হয়নি। ফরাসি তারকা রাফায়েল নাদাল যদিও এই ম্যাচে প্রতিপক্ষ হিসেবে উপস্থিত ছিলেন না তবুও তার অনবদ্য ক্লে কোর্টের উপর বিচরণ বার বার মনে আসছিল, যদিও নাদালকে ক্লে কোর্টের রাজা বলা হয়ে থাকে তবুও এবার কার
দুই ফাইনালিস্ট কোনো অংশে কম ছিলেন না।

দ্বিতীয় সেট জিতে যাবার পর স্তেভানোস সিসিপাস অনেকটাই এগিয়ে গেছিলেন বলাই বাহুল্য, আর একটি সেট জিততে পারলেই এবারের ফরাসি ওপেনের নিজের নামটি চির কালের জন্যে সাক্ষরিত করতে পারতেন , কিন্তু প্রতিপক্ষ যেখানে বিশ্ব রাঙ্কিং এ প্রথম নোভাক জোকোভিচ তখন ম্যাচ যে যখন তখন ঘুরে যেতে পারে সেটা সারা পৃথিবীর কাছে নতুন কিছু ছিল না। এর আগেও এমন বেশ কয়েকটি ম্যাচ জোকার এই ভেবেই নিজের নামে করেছিলেন।
তৃতীয় সেট ৬-৩ চতুর্থ সেট ৬-২ এবং শেষ সেট অর্থাৎ পঞ্চম সেট ৬-৪ এ জিতেনেন ।

সেমিফাইনালে ১৩ বারের ফরাসি ওপেন জেতা রাফায়েল নাদাল হেরে গেছিলেন এক নম্বর রাঙ্কিং এ থাকা নোভাক জোকোভিচ এর কাছে।
২০ টি গ্র্যান্ডস্লাম জেতা নাদাল ও ফেডেরার, তাদের কাছাকাছি পৌঁছিয়ে গেলেন ১৯ তম গ্র্যান্ডস্লাম জিতে।

Leave a Comment